বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

রাত ১টায় আরেকটি সুপার ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা |

অনলাইন ডেস্ক ৯:৫২ অপরাহ্ণ | রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

রাত ১টায় আরেকটি সুপার ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা |

ফুটবল বিশ্বে সবচেয়ে জনপ্রিয় ও উত্তেজনাপূর্ণ ম্যাচ কোনটি?- এমন প্রশ্নের জবাবে বেশিরভাগ মানুষের কাছ থেকেই শোনা যাবে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের কথা। লাতিন ফুটবলের দুই পরাশক্তির মুখোমুখি লড়াইয়ে বুঁদ হয় বিশ্বের তামাম ফুটবলপ্রেমীরা। এই সুযোগ তারা পাচ্ছে আরো একবার।

রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় আরেকটি সুপার ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের অষ্টম ম্যাচে আর্জেন্টিনাকে আতিথ্য দেবে ব্রাজিল। তাদের ঘরের মাঠ করিন্থিয়াস এরেনায় হবে দুই দলের এ জমজমাট ম্যাচটি।
গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে শেষবার মুখোমুখি হয়েছিল এ দুই দল। ঐতিহাসিক মারাকানায় ব্রাজিলের দম্ভ চূর্ণ করে সেদিন ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা, পেয়েছিল দীর্ঘ ২৮ বছর পর শিরোপা জয়ের স্বাদ। এবারের ম্যাচটি হয়তো কোপার ফাইনালের মতো বড় নয়, কিন্তু পরিস্থিতি বিবেচনায় এর গুরুত্বও অনেক।

অবশ্য বিশ্বকাপ বাছাইয়ে রীতিমতো উড়ছে ব্রাজিল। এখনও পর্যন্ত খেলা সাত ম্যাচের সবকয়টিই জিতেছে তারা। যার সুবাদে পূর্ণ ২১ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে সেলেসাওরা। এই সাত ম্যাচে ১৭ গোলের বিপরীতে তারা হজম করেছে মাত্র দুইটি।

ব্রাজিলের মতো সব ম্যাচ জেতেনি আর্জেন্টিনা। তবে তারা কোনো ম্যাচ আবার পরাজিতও হয়নি। এখনও পর্যন্ত সাত ম্যাচে ৪ জয় ও ৩ ড্র করেছে তারা, ১৫ পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের দুই নম্বরে। এই সাত ম্যাচে ১২ গোল করলেও, বিপরীতে ৬টি হজম করতে হয়েছে আলবিসেলেস্তেদের।

তবে দুই দলই বিশ্বকাপ বাছাইয়ের এবারের মিশনটা শুরু করেছে জয় দিয়ে। ভেনেজুয়েলার মাঠে খেলতে গিয়ে ৩-১ ব্যবধানে জয় নিয়ে ফিরেছে আর্জেন্টিনা আর ব্রাজিল ১-০ গোলে হারিয়েছে চিলিকে। এবার দুই দলের মুখোমুখি লড়াইয়েই হয়তো যেকোনো এক দল পাবে প্রথম পরাজয়ের স্বাদ।

সামগ্রিকভাবে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি পরিসংখ্যানও বেশ জমজমাট। দুই দল এখনও পর্যন্ত খেলেছে ১১২টি ম্যাচ। যার মধ্যে ড্র হয়েছে ২৫টি। বাকি ৮৭ ম্যাচের মধ্যে ব্রাজিলের জয় ৪৬টিতে আর আর্জেন্টিনা জিতেছে ৪১ ম্যাচ। দুই দলের শেষ পাঁচ ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ৩টি আর ব্রাজিলের জয় ২ ম্যাচে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৪৭,১৭৬
সুস্থ
১,৫০৬,১৩৬
মৃত্যু
২৭,৩১৩
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৩৭৬
সুস্থ
১,৪২৭
মৃত্যু
৩৬
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com