শুক্রবার | ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

উপেক্ষিত শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি

জমে উঠেছে বগুড়ায় কোরবানির পশুর হাট

স্টাফ রিপোর্টার: ৯:২০ অপরাহ্ণ | রবিবার, ১৮ জুলাই, ২০২১

জমে উঠেছে বগুড়ায় কোরবানির পশুর হাট

করোনা কালে শেষ মহুর্তে বগুড়ায় জমে উঠেছে কোরবানির পশুর হাট। নেমেছে মানুষের ঢল। সরগরম বেচা-কেনায় উপেক্ষিত শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি। বেশিরভাগ ক্রেতা-বিক্রেতা ব্যাবহার করছেন না মাস্ক। তেমন মনিটরিং নেই আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে। তবে হাটের ইজারাদার বলেছেন,স্বাস্থ্য বিধি মানতে মাইকিংকরাসহ মাস্ক বিতারন আব্যাহত রেখেছে তারা। এদিকে কঠোর লকডাউনের পর করোনার সংকমন কিছুটা কমলেও লকডাউন সিথিল করায় আবারো বেড়েছে সংক্রমন ও মৃত্যুও হার। এই অবস্থায় ঈদের আনন্দ বিস্বাদে পরিনত না হয় সে দিকে খেয়াল রাখার আহবান স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

করোনার এই মহামারি কালে বগুড়ায় সংক্রমন মৃত্যুর সংখ্য যখন বাড়ছে, ঠিক তখনই কোরবানীর পশুর হাটে মানা হচ্ছে না স্বাস্থ্য সতর্কতা। বগুড়ার সুলতানগঞ্জ ও সাবগ্রাম হাট এবং করোনেশন স্কল হাট ঘুরে দেখা গেছে এমন দৃশ্য। হাটগুলোতে মানা হচ্ছে না শারীরিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি। প্রশাসনের পক্ষ থেকে নেই তেমন কোন মনিটরিং। এদিকে হাটগুলোতে বড় গরুর চেয়ে ছোট গুরুতেই চাহিদা বেশি ক্রেতাদের। খামারিরা বলছেন গরু বিক্রি করে উঠছেনা খরচ ।

করোনায় আর্থিক সংকটে পড়েছের ক্রেতারা। দাম তুলনামূলক কম হলেও কিনতে পারছেনানা চাহিদা অনুযায়ী। বলছেন, করোনায় কমেছে মানুষের ক্রয়ক্ষমতা । অনেকের কাছেই বেশি মনে হচ্ছে গবাদিপশুর ।

এদিকে হাটে তোলা গবাদি পশু স্বাস্থ্য ও প্যাগনেন্সি পরিক্ষার জন্য কাজ করছেন জেলা প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তরা। সন্দেহ জনক গবাদি পশু দেখলেই তা পরিক্ষা করা হয়্

অন্যদিকে ক্রেতা বিক্রেতা যেন প্রতারিত না হন, সেদিকে খেয়াল রেখে জাল টাকা সনাক্ত করতে কাজ করছে বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিরা।

শারীরিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি সম্পর্কে ইজারাদাররা বলছেন, দীর্ঘদিন লোকসান দিয়েছেন, এখন হাট চালাতে হচ্ছে
হাটে আসা মানুষদেও সচেতন করতে কাজ করছেন এবং তাদেও মাঝে মাস্ক বিতান করা হচ্ছে।

এদিকে,বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপর্সগে আরও ১৯ জনরে মৃত্যু হয়ছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়ছেনে ১৯৫ জন আক্রান্তরে হার ৩১.৭০ শতাংশ। এনয়িে মোট আক্রান্তরে সংখ্যা ১৭ হাজার ৭৭ জন। মারা গছেনে ৫০৬ জন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৩২২,৬৫৪
সুস্থ
১,১৫৬,৯৪৩
মৃত্যু
২১,৯০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১২,৭৪৪
সুস্থ
১৫,৭৮৬
মৃত্যু
২৬৪
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com