শুক্রবার | ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৩ কিলোমিটার যানজট

অনলাইন ডেস্ক ১:০৩ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই, ২০২১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৩ কিলোমিটার যানজট

শুক্রবার রাত থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৩ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজট লেগেই আছে। এতে করে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের। এছাড়া বঙ্গবন্ধু সেতুপূর্ব ও পশ্চিম পাড়ে গাড়ি আটকে থাকায় শনিবার (১৭ জুলাই) ভোরে দুই বার টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ।

সরজমিনে দেখা গেছে, শুক্রবার রাত থেকেই ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের ২৩ কিলোমিটার অংশে থেমে থেমে যানজট রয়েছে। মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা, টাঙ্গাইলের রাবনা বাইপাস এলাকায় গিয়ে এমন যানজট দেখা গেছে।

লকডাউন শিথিল ও ঈদুল আযহাকে কেন্দ্র করে মহাসড়কে পরিবহনের চাপ বেড়েছে কয়েকগুণ। এর ফলে মহাসড়কের টাঙ্গাইল অংশের ২৩ কিলোমিটার জুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এতে বঙ্গবন্ধু সেতুপূর্ব হতে টাঙ্গাইলের ঘারিন্দা পর্যন্ত মহাসড়কের ২৩ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে যানজটের। এছাড়া বঙ্গবন্ধু সেতুপশ্চিম হতে সিরাজগঞ্জ রোড পর্যন্ত ২২ কিলোমিটার রয়েছে পরিবহনের ধীরগতি।

এদিকে সেতুর দুইপাশে দীর্ঘ যানজট থাকায় চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী ও চালকরা।

এছাড়া উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা কোরবানির গরু ও কাঁচামাল সঠিক সময়ে ঢাকায় পৌঁছানো নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।
মহাসড়কে চলাচলাকারী চালকরা জানান, প্রতিনিয়তই টাঙ্গাইলের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত এ জায়গাটিতে যানজটে আটকা পড়তে হয়। এটা যেন নিয়মে পরিণত হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। আবার টাঙ্গাইল অংশ পাড় হতে পারলেও সিরাজগঞ্জ অংশে গিয়ে আটকা পড়তে হয়।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে তিনগুণের বেশি পরিবহন চলাচল করছে। এতে গাড়ির চাপ যেমন বেড়ে গেছে তেমনি সিরাজগঞ্জের অংশে মহাসড়কের বর্ধিত করণ কাজের কারণে সৃষ্টি হওয়া যানজট টাঙ্গাইল এসে থেমেছে। এতে পরিবহন সহজেই সেতুর পার হতে পারছে না। আবার সেতু কর্তৃপক্ষ শুক্রবার রাত ২টা থেকে ৪টার পর্যন্ত সেতুতে টোল আদায় বন্ধ রেখেছিল। এতে আরো মহাসড়কে পরিবহনের চাপ বেড়ে যায়।

তবে যানজটের বিষয়ে জানতে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলামের সাথে মোবাইলে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৩২২,৬৫৪
সুস্থ
১,১৫৬,৯৪৩
মৃত্যু
২১,৯০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১২,৭৪৪
সুস্থ
১৫,৭৮৬
মৃত্যু
২৬৪
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com