শুক্রবার | ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

ফেসবুক এখন এক লাখ কোটি ডলারের প্রতিষ্ঠান

৩:৩২ অপরাহ্ণ | বুধবার, ৩০ জুন, ২০২১

ফেসবুক এখন এক লাখ কোটি ডলারের প্রতিষ্ঠান

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক এখন এক লাখ কোটি ডলারের প্রতিষ্ঠান হিসেবে নাম লিখিয়েছে। মঙ্গলবার (২৯ জুন) যুক্তরাষ্ট্রের পুঁজিবাজারে প্ল্যাটফর্মটির শেয়ারের দর ছিল ৪ দশমিক ২ শতাংশ। বলা হচ্ছে, শেয়ারের এই দরই তাদের নতুন উচ্চতায় নিয়ে গেছে।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ ও ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের সরকার ও ৪৫টি অঙ্গরাজ্যের চিফ প্রসিকিউটররা ফেসবুকের বিরুদ্ধে বাজারে একচেটিয়া কর্তৃত্ব বিস্তারের অভিযোগে মামলা করেছিল। কিন্তু সোমবার ওয়াশিংটনের আদালতের বিচারক জেমস বোয়াসবার্গ মামলাটি খারিজ করেন।

একই সঙ্গে ফেসবুকের বিরুদ্ধে হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রামের মালিকানা কিনে নেওয়ার অভিযোগে করা আরেকটি মামলা খারিজ করেন জেমস বোয়াসবার্গ। তিনি বলেন, আদালতে যুক্তিতর্ক উপস্থাপনে ব্যর্থ হওয়ার কারণে ফেসবুকের বিরুদ্ধে করা দুটি মামলাই খারিজ করা হয়েছে। এর আগে ফেসবুক এই ২ মামলা খারিজের আহ্বান করেছিল।

দ্য ভার্জ জানায়, আদালতে শেষ পর্যন্ত ফেসবুকের জয়ের পরেই তাদের এক লাখ কোটি ডলার আয়ের খবর পাওয়া গেল। ২০০৪ সালের পর সবচেয়ে বেশি আয় করেছে প্ল্যাটফর্মটি।

উল্লেখ্য, ২০১২ সালে ফেসবুক ১০০ কোটি ডলারে হোয়াটসঅ্যাপ ও ১৯০ কোটি ডলারে ইন্সটাগ্রামের মালিকানা কিনে নেয়। তখনই যুক্তরাষ্ট্রের সব মহল থেকে প্ল্যাটফর্মটির বিরুদ্ধে সমালোচনা হতে থাকে। ধীরে ধীরে বিষয়টি আদালত পর্যন্ত চলে যায়। করা হয় দুটি মামলা। কিন্তু যথাযথ যুক্তিতর্ক উপস্থাপন করতে না পারায় মামলা দুটি খারিজ করে দেওয়া হয়।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৩২২,৬৫৪
সুস্থ
১,১৫৬,৯৪৩
মৃত্যু
২১,৯০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১২,৭৪৪
সুস্থ
১৫,৭৮৬
মৃত্যু
২৬৪
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com