শুক্রবার | ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

অ্যাভাটার: লড়াই এবার জলে

অনলাইন ডেস্ক ১০:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

অ্যাভাটার: লড়াই এবার জলে

নিশ্চয় মনে আছে জেমস ক্যামেরন নির্মিত ‘অ্যাভাটার’ চলচ্চিত্রের কথা। ১৩ বছর আগে মুক্তি পাওয়া সেই সিনেমা এ পর্যন্ত চলচ্চিত্র জগতের ইতিহাসে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড ধরে রেখেছে।

এবার ‘অ্যাভাটার’-এর সিক্যুয়েল নিয়ে উপস্থিত হচ্ছেন ক্যামেরন, সেখানে লড়াই চলবে জলে। সে লড়াই কেমন হবে, তার কিছু ধারণা দর্শকদের দিতে প্রকাশ করা হয়েছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ সিনেমার ট্রেইলার।

সিএনএন জানিয়েছে, আসছে ডিসেম্বরে চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা। আর সে উপলক্ষেই প্রকাশ করা হয়েছে এর ট্রেইলার টিজার।

প্রায় শব্দহীন টিজারে দেখা গেছে, জেমস ক্যামেরন এবার একটি জলজ জগত সৃষ্টি করেছেন দর্শকদের জন্য। এ পর্বে আরও বেশি কাল্পনিক চরিত্রের সমাহার ঘটিয়েছেন তিনি।

টিজারের শেষ ক্লিপে প্রথম সিনেমায় মুখ্য চরিত্র জ্যাক সুলিকে (স্যাম ওর্থিংটন) তার না’ভি বন্ধু নেইতিরিকে (জো সালডানা) বলতে শোনা যায়- ‘এ পরিবারটিই আমাদের দূর্গ’।

নতুন সিনেমার মূল কাহিনী এখনও রহস্যাবৃত রাখা জয়েছে, তবে প্রথম সিনেমার তারকা ওর্থিংটন, জো সালডানা ও সিগোরনি ওয়েভার নতুন পর্বেও থাকছেন। নতুন যুক্ত হচ্ছেন মিশেল ইয়েও, এডি ফ্যালকো, উনা চ্যাপলিন এবং ক্যামেরনের আরেক বিখ্যাত সিনেমা ‘টাইটানিক’-এর নায়িকা কেট উইন্সলেট।

২০০৯ সালে মুক্তি পাওয়ার পর চলচ্চিত্র জগতে হইচই ফেলে দিয়েছিল ওই সময়ে সম্পূর্ণ নতুন প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ করা ‘অ্যাভাটার’। সিনেমাটি এ পর্যন্ত বিশ্বজুড়ে ২৮০ কোটি ডলারের বেশি আয় করেছে, যা সর্বকালের সর্বোচ্চ। ওই বছর অস্কারের নয়টি বিভাগে মনোনয়ন পেয়ে তিনটি পুরস্কার জিতে নেয় সিনেমাটি।

অ্যাভাটারের প্রথম প্রযোজক সংস্থা টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্সকে কিনে নেওয়া ডিজনি এ চলচ্চিত্রের সিক্যুয়েলের ওপর বড় বাজি ধরেছে। ‘ওয়ে অব ওয়াটার’ মুক্তি পাওয়ার পর অ্যাভাটারের আরও তিনটি সিক্যুয়েল নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে সিএনএন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com