শুক্রবার | ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

বিশ্বকাপে ‘নিষিদ্ধ ইনজেকশন’ নিয়েছিলেন রিজওয়ান

অনলাইন ডেস্ক ৯:৫৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ মে, ২০২২

বিশ্বকাপে ‘নিষিদ্ধ ইনজেকশন’ নিয়েছিলেন রিজওয়ান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের আগে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার ও ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তবে সুস্থ হতে বেশি সময় লাগেনি। তবে কিভাবে এতো দ্রুত সুস্থ হলেন- সে সম্পর্কে এতদিন ধোঁয়াশাই ছিল। অবশেষে জানা গেল আসল ঘটনা। নিষিদ্ধ ইনজেকশন নিয়েছিলেন তিনি। ঘটনার ছয় মাস পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিকিৎসক নাজিব সোমরো জানিয়েছেন, দ্রুত সেরে ওঠার জন্য আইসিসি কর্তৃক নিষিদ্ধ এক ইঞ্জেকশন নিয়েছিলেন রিজওয়ান।

সুস্থ হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের একাদশেও ছিলেন রিজওয়ান। ওপেনিংয়ে ব্যাট করতেও নেমেছিলেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটার পেয়েছিলেন অর্ধ-শতকের দেখা। আউট হওয়ার পূর্বে ৫২ বলে করেছিলেন ৬৭ রান। যদিও ম্যাথু ওয়েডের মারকুটে ব্যাটিংয়ে ফাইনাল নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

পিসিবির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেখা যায়, রিজওয়ানের সঙ্গে কথা বলছেন সোমরো। সেখানেই উঠে আসে সেমিফাইনালের আগে প্রায় ৩০ ঘণ্টা আইসিইউতে কাটানো সময় এবং অলৌকিকভাবে মাঠে ফিরে আসার ঘটনা।

সোমরো রিজওয়ানের কাছে জানতে চান, সেই সময়ের কী মনে আছে তার? উত্তরে রিজওয়ান বলেন, ‘আমার তেমন বিশেষ কিছু মনে নেই। প্রথম কাঁধ ও পিঠের দিকে ব্যথা হচ্ছিল। পরে পুরো সামনের দিকে ব্যথা চলে আসে। আপনাকে ফোন করতে বলেছিলেন, দ্রুত বের হয়ে মাঠে চলে আসো, সেটাই মনে রয়েছে।’

রিজওয়ানের সঙ্গে বিশ্বকাপের স্মৃতি রোমন্থন করতে গিয়ে নাজিব বলেন, ‘তুমি শ্বাস নিতে পারছিলে না এবং তোমাকে সুস্থ করতে ইনজেকশন দিতে আইসিসি থেকে অনুমতি নিতে হয়েছিলো আমাকে। এটা সাধারণত ক্রীড়াবিদদের জন্য নিষিদ্ধ, কিন্তু কোন বিকল্প ছিল না। ইনজেকশন দিতে আইসিসির সম্মতি নিতে হয়েছিল আমাকে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com