শুক্রবার | ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

হবিগঞ্জের মেয়ে সমতা টানা ৪ বার লন্ডন সেন্ট প্যানক্রাসের কাউন্সিলর

অনলাইন ডেস্ক ১০:২১ পূর্বাহ্ণ | সোমবার, ৯ মে, ২০২২

হবিগঞ্জের মেয়ে সমতা টানা ৪ বার লন্ডন সেন্ট প্যানক্রাসের কাউন্সিলর

চুনারুঘাটের মেয়ে সমতা খাতুন টানা চারবার লন্ডন সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। গত ৫ই মে বিপূল-উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় যুক্তরাজ্যের স্থানীয় নির্বাচন। এ নির্বাচনে চুনারুঘাটের গর্ব সমতা খাতুন টানা চতুর্থবারের মতো লন্ডন কেমডেন বারার সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউন ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। লন্ডনের ২য় বাঙালি অধ্যুষিত শহর কেমডেনের এই ওয়ার্ড থেকে অনুষ্ঠিত নির্বাচনে মোট তিনজন কাউন্সিলর নির্বাচিত হন। এদের মধ্যে সমতা খাতুন লেবার পার্টি থেকে সর্বোচ্চ ১ হাজার ৮শ’ ৭৪ পেয়ে নির্বাচিত হন। এছাড়া এডমাউন্ড ফ্রন্ডিগাউন (লেবার) ১ হাজার ৮শ’ ৪৫ ও শাহ মিয়া (লেবার) ১ হাজার ৭৯৯ ভোটে জয়লাভ করেন।
সমতা খাতুন দীর্ঘদিন থেকে যুক্তরাজ্যের বাঙালি ও অন্য কমিউনিটির সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। বিশেষ করে শিক্ষা, বাসস্থান ও অন্যান্য নাগরিক অধিকার বিষয়ে কমিউনিটির সবাইকে নিয়মিত সাহায্য-সহযোগিতা করে আসছেন। এসব কারণে বাঙালি কমিউনিটিতে তিনি অনেকটা জনপ্রিয়। যার জন্য প্রতিবছর উল্ল্যেখযোগ্য ভোটের ব্যবধানে তিনি নির্বাচিত হয়ে আসছেন। উল্লেখ্য, সমতা খাতুন চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের মরহুম হাজী আলী আসকর জমাদারের মেয়ে এবং বিশিষ্ট ব্যবসায়ী ও চুনারুঘাট এসোসিয়েশন ইউকের সভাপতি মো. গাজীউর রহমান গাজীর ছোট বো

তার শ্বশুরবাড়ি বানিয়াচং উপজেলার সাগরদীঘি পশ্চিমপাড় গ্রামের খান বাড়িতে। তার স্বামী সাজ্জাদ হোসেন খাঁন টিপু সাবেক মন্ত্রী সিরাজুল হোসেন খানের ভাতিজা। তিনিও একজন সফল ব্যবসায়ী, সমাজসেবক ও কমিউনিটির প্রিয় মুখ। বর্তমানে সমতা খাতুন লন্ডনের কেমডেনে, স্বামীসহ ২ ছেলে ও ১ মেয়ে নিয়ে স্থায়ীভাবে বসবাস করে আসছেন।
এ বিজয়ে তাকে বাংলাদেশ ও যুক্তরাজ্যের বিভিন্ন মহল, রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং ব্যক্তিগতভাবে অনেকে শুভেচ্ছা ও অভিনন্দন  জানিয়েছেন। সমতা খাতুন সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন যেন তার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন। যাদের সহযোগিতা ও মূল্যবান ভোটে তিনি বিজয়ী হয়েছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

 

 

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com