শুক্রবার | ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

ইউক্রেনে অভিযান চালালে তা হবে রাশিয়ার জন্য বিপর্যয়

অনলাইন ডেস্ক ১০:৪৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২

ইউক্রেনে অভিযান চালালে তা হবে রাশিয়ার জন্য বিপর্যয়

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার রাশিয়াকে সতর্ক করে বলেছেন, ইউক্রেনে পূর্ণমাত্রায় সামরিক অভিযান চালালে রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে, তবে তিনি পরামর্শ দিয়ে বলেন, সীমিত আকারে অনুপ্রবেশের মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টার ব্যাপারে পশ্চিমের প্রতিক্রিয়া যথেষ্ট কম হবে।

বাইডেন বলেন, তিনি বিশ্বাস করেন না যে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুদ্ধ চান, তবে তিনি বলেন, রুশ নেতা এমন একটি পরিস্থিতি তৈরি করেছেন, যা নিষ্ক্রিয় করা কঠিন হয়ে যাচ্ছে এবং এটি সহজেই এই অঞ্চলের নিয়ন্ত্রণ ‘হাতছাড়া’ করে দিতে পারে।
ক্ষমতা গ্রহনের এক বছর উদযাপন উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, ‘ধামার ধারণা তিনি তার অবস্থান থেকে সরে আসবেন।’

 

বাইডেন বলেন, পুতিন যুক্তরাষ্ট্র এবং ন্যাটোকে পরীক্ষা করার জন্য ‘একটা সীমিত মাত্রার অভিযানের’ পরিকল্পনা করতে পারেন , এতে যুক্তরাষ্ট্র ও পশ্চিমা মিত্রদের থেকে কম প্রতিক্রিয়ার মুখোমুখি হবে।
এএফপি খবরে বলা হয়,বাইডেনের বক্তব্যের পরপরই রিপাবলিকান আইন প্রণেতারা বাইডেনের কড়া সমালোচনা করে বলেছেন, বাইডেন রশিয়ান সেনা অভিযানের মৌন সমর্থন দিয়েছেন।

সিনেটর টমকটন এক টুইটে বলেছেন, “জো বাইডেনের অক্ষমতা ভ্লাদিমির পুতিনকে উৎসাহিত করবে এবং এখন তিনি পুতিনকে ইউক্রেন আক্রমনের জন্য সবুজ সংকেত দিয়েছেন।”

সিনেটর মার্কোরুবিও বাইডেনের মন্তব্যকে ‘অবাস্তব’ বলে অভিহিত করেছেন। তিনি টুইটারে বলেন, ‘সুতরাং যদি কেবল ইউক্রেনের কিছু অংশ দখল করে নেয় তবে আমাদের প্রতিক্রিয়া তার চেয়ে কম গুরুতর হবে ?’

 

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com