শুক্রবার | ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

Banglakhoborbd.com সবসময় সঠিক খবর
সবসময় সঠিক খবর

১৪৪ ধারা জারি! ফেনীতে একই স্থানে বিএনপি ও যুবলীগের সভা

অনলাইন ডেস্ক ১১:০৫ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

১৪৪ ধারা জারি! ফেনীতে একই স্থানে বিএনপি ও যুবলীগের সভা

ফাইল ছবি

ফেনীতে বুধবার একই স্থানে বিএনপি ও যুবলীগের সভা আহ্বান করায় আইন-শৃঙ্খলার অবনতির আশংকায় শহর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ বন্ধে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার রাত ১১টার দিকে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসানের ১৪৪ ধারা জারির লিখিত আদেশ মাইকিং করে প্রচার করে জেলা তথ্য অফিস। আদেশে বুধবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফেনী শহর ও পৌর এলাকায় এই ১৪৪ ধার বলবৎ থাকবে বলে জানানো হয়।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ওয়াপদা মাঠে মঙ্গলবার বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু বিশেষ কারণে তারা তাদের সভা স্থগিত করেন। পরবর্তীতে বুধবার বেলা দুইটায় সভা করার জন্য আবারও জেলা প্রশাসনের কাছে তারা আবেদন করে। কিন্তু পুলিশ প্রশাসনের মতামত চেয়ে তা পাওয়া যায়নি। আবার বুধবার দুপুর ১২টায় ওই মাঠে সভা করার জন্য জেলা যুবলীগের পক্ষ থেকেও কর্মিসভার আবেদন করা হয়েছে। তাদেরও অনুমতি দেওয়া হয়নি।

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দেয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে জেলায় সমাবেশ হওয়ার কথা ছিল মঙ্গলবার বেলা দুইটায়। জেলা প্রশাসন শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ওয়াপদা মাঠ ব্যবহারের অনুমতি দেয়। কিন্তু ফেনীর সাবেক সাংসদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল হাজারীর আকস্মিক মৃত্যু ও দাফনের জন্য বিএনপির সমাবেশের অনুমতি থাকা সত্ত্বেও স্থগিত ঘোষণা করে। এ জন্য মঙ্গলবারের সমাবেশ বুধবার বেলা দুইটায় ঘোষণা করা হয়। সে আলোকে মঙ্গলবার বিকাল থেকেই দলীয় নেতাকর্মীরা ওয়াপদা মাঠে মঞ্চ তৈরির কাজ শুরু করেন। জেলা প্রশাসন থেকে সভার আগের অনুমতির পরিপ্রেক্ষিতে বুধবার সভা করার জন্য দরখাস্ত দেয়া হয়। সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতা খন্দকার মোশাররফ হোসেন, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক জয়নাল আবদীন ভিপিসহ অন্য নেতারা উপস্থিত থাকার কথা ছিলো।

আলাল উদ্দিন আলাল আরও বলেন, বিএনপির সভা ভ-ুল করার জন্য পরিকল্পিতভাবে একই স্থানে জেলা যুবলীগ আকস্মিক কর্মিসভা ডেকেছে। মঙ্গলবার সন্ধ্যায় জেলা যুবলীগ মাইকিং করে ঘোষণা দেয় যে ওয়াপদা মাঠে তারা কর্মীসভা করবে। যুবলীগের পক্ষ থেকে ওই স্থানে কর্মী সমাবেশের ঘোষণা করায় আমরা হতভম্ভ। এ ঘোষণায় দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। এসব করে আমাদের আন্দোলন দমানো যাবে না। যতই বাধা আসুক প্রতিহত করা হবে। বিএনপি যেকোনো মূল্যে তাদের কর্মসূচি বাস্তবায়ন করবে।

ফেনী জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন জানান, ‘ফেনীর ওয়াপদা মাঠে বুধবার যুবলীগ ও ছাত্রলীগের পূর্ব নির্ধারিত কর্মী সমাবেশ রয়েছে। তবে একই স্থানে বিএনপির জনসভা ছিল সেটি আমরা জানতাম না। বিএনপিকে উদ্দেশ্য করে আমরা কোনো প্রোগ্রাম ডাকিনি। আমরা আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি ডাক দিয়েছি।’

জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ বলেন, ‘যদি প্রশাসনের নিষেধাজ্ঞা থাকে তাহলে আমরা আমাদের প্রোগ্রাম করব না। প্রশাসনের প্রতি আমরা সবসময় শ্রদ্ধাশীল।’

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, ফেনীর ওই মাঠে বিএনপি বা যুবলীগের সমাবেশের বিষয়ে আমরা পূর্ব থেকে অবহিত নই। পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণার পর আমরা বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। এবিষয়ে ঊর্ধ্বতনদের নির্দেশনা মোতাবেক সভাস্থলের আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে শহরজুড়ে পুলিশের টহল বাড়ানো হয়েছে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৫৩,১৩৮
সুস্থ
১,৯০০,৩৫৪
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
মোঃ আবু সাঈদ,  সম্পাদক ও প্রকাশক    
হুমায়রা গুলফাম   উপদেষ্টা সম্পাদক    
কার্যালয় :

হেলাল-মুকুল কমপ্লেক্স (৪র্থ তলা), চকযাদু রোড, বগুড়া-৫৮০০। ফোনঃ +৮৮০১৩১৩৭১৮৫১০

ই-মেইল: banglakhobor.bd2020@gmail.com