সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  1. সারাদেশ
  2. Privacy Policy
  3. Terms Of Use
  4. Contact Us
শিরোনাম:

বগুড়া সোনাতলার পৌর মেয়র নান্নু বিস্ফোরক মামলায় কারাগারে

বগুড়ায় যোগ দিলেন নতুন জেলা প্রশাসক

ছাত্রলীগের সম্মেলনে কাল যেসব সড়ক বন্ধ থাকবে

বিএনপি নেতা রিজভী ও ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

বগুড়া ফল ব্যবসায়ী সমিতির নব-নির্বাচিত সদস্যদের অভিষেক

সিংগাইরে প্রাথমিক বিদ্যালয়ের জমি আত্নসাতের চেষ্টা: বাঁশ কেটে বিক্রির অভিযোগ

Author
Arnold
৫ জুলাই ২০২০, ৮:৩১ অপরাহ্ণ

Link Copied!

মো.সাইফুল ইসলাম শিকদার,সিংগাইর (মানিকগঞ্জ):

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার দক্ষিণ চারিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি আত্নসাতের চেষ্টা এবং তিন শতাধিক বাশ বিক্রির অভিযোগ ওঠেছে। এ ব্যাপারে গতকাল রবিবার(৫ জুলাই) স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাড মো. রকিব-উল হাসান উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

 

স্থানীয়রা জানান, দক্ষিণ চারিগ্রামের মৃত সরাফ উদ্দিন মাস্টার একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করতে উদ্যোগ নেন। তার পৈত্রিক সূত্রে পাওয়া বড় চারিগাও মৌজার ৫২ শতাংশ জমি স্কুলের নামে ওয়াকফ করে দেন। এরপর ওই জমিতে ১৯৭০ সালে দক্ষিণ চারিগ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ৫২ শতাংশ জমির উপর টিনের ছাপড়া তুলে  স্কুল পরিচালনা করেন। দখলও বুঝিয়ে দেন। এরপর স্কুলটি সরকারি করন করা হয়। প্রায় ৫০ বছর যাবৎ স্কুলটিতে লেখাপড়া চলছে। হঠাৎ করে স্কুলের জমি দাতার মেয়ে শেফালী আক্তার শেফু ও তার স্বামী মোকলেছুর রহমান খান জমি দাবী করে আসছিল। স্কুল কমিটিকে জমি ছাড়তে বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছিল। এরই মধ্যে করোনা ভাইরাসের কারনে স্কুল বন্ধ থাকায় ও কমিটিকে না জানিয়ে গোপনে স্কুলের সব বাঁশ বিক্রি করে দেন।

 

অভিযোগে জানা যায়, গত শুক্রবার সকালে ওই গ্রামের মোকলেছ খান (৬৫), ছেলে রোকন উদ্দিন(৩০), আশরাফ উদ্দিন(৪০),  বাশ ক্রেতা রফিকুলের ছেলে ফারুক (২৪), মৃত হামেদের ছেলে কোরবান(৫০) , আরমানের ছেলে শাকিল(২০), আনোয়ারের ছেলে আসিফসহ (২২) আরো ৮/১০ কামলা নিয়ে বাশ কাটতে থাকেন।

এ সময় স্কুলের দপ্তরী কাম নৈশপ্রহরী সেলিম বাঁশ কাটতে দেখে স্কুল কমিটির লোকজনকে জানায়। কমিটির সভাপতি রকিব উল হাসান লোকজন ঘটনাস্থলে গেলে বেপারীসহ কামলারা দ্রুত পালিয়ে যায়।

গত শনিবার সকালে প্রধান শিক্ষক রাসেল খান চারিগ্রাম ইউপি চেয়ারম্যানকে স্কুলের জমি থেকে বাঁশ কাটার ঘটনাটি জানান। চেয়ারম্যান সাজেদুল আলম স্বাধীন চৌকিদার পাঠিয়ে বাশ আটক করেন। পরে চেয়ারম্যান উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন।

ম্যানেজিং কমিটির সভাপতি  এ্যাড. রকিব-উল হাসান বলেন, দীর্ঘ পঞ্চাশ বছর যাবৎ জমি দাতা দান করেছেন । আমরা স্কুল পরিচালনা করছি। স্থানীয় কিছু ক্রুচক্রী মহল সরকারি সম্পত্তি আত্নসাতের পায়তারা করছে।

চারিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, ঘটনাটি শুনে আমি ইউএনও স্যারকে জানিয়েছি। গ্রাম পুলিশ পাঠিয়ে বাঁশগুলো আটক রাখা হয়েছে। সরকারি সম্পদ রক্ষায় যা করার দরকার তা আমি করব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লার ব্যবহৃত সরকারি মোবাইলে বারবার চেষ্টা করে ব্যস্ত থাকায় স্বাক্ষাতকার নেয়া সম্ভব হয়নি।

 

আরও পড়ুন

পশ্চিমাদের চাপে জেলেনস্কি সমঝোতা বৈঠকে বসবেন কি?

সমাবেশের নামে বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের

নয়াপল্টনের বিকল্প আরামবাগ চায় বিএনপি

নিরাপত্তাচৌকি বসিয়ে পুলিশ পাহারা দিচ্ছে খালেদার বাস ভবন

দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী

মিরাজের ব্যাটে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় বাংলাদেশের

গণতন্ত্র আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে- প্রধানমন্ত্রী

বগুড়ায় ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া পাল্টা আহত-৬ঃ মোটর সাইকেল ভাংচুর

ছুরিকাহত বগুড়ার ইন্টার্ন চিকিৎসক ফাহিম মারা গেছেন

ওয়ানডেতে বাংলাদেশের ১৫তম অধিনায়ক লিটন

বিএনপির বিভাগীয় সমাবেশ হচ্ছে, জনসমাগম নেই, মাঠ ফাঁকা : ওবায়দুল কাদের

মেসি খেলতে নামছেন হাজারতম ম্যাচ