বুধবার, ৩০ নভেম্বর ২০২২ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  1. Privacy Policy
  2. Terms Of Use
  3. Contact Us
শিরোনাম:

মুজিব সৈনিক হতে হলে শেখ হাসিনার খাঁটি কর্মী হতে হবে : ওবায়দুল কাদের

লাল-সবুজের পতাকা মেসির হাতে !

দক্ষিণ কোরিয়াকে ঘায়েল করলো ঘানা

‘জার্মান মেসি’

বাবা-ছেলের একসঙ্গে এসএসসি পাস করে প্রশংসায় ভাসছেন

মানিকগঞ্জে তারেক মাসুদ-মিশুক মনির স্মরনে মানববন্ধন

Author
চায়না আলম, স্টাফ রিপোর্টার
১৩ আগস্ট ২০২০, ৭:৩০ অপরাহ্ণ

Link Copied!

সড়ক দূর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মনির স্মরনে মানিকগঞ্জে স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পন, মানববন্ধন ও বৃক্ষরোপন কর্মসুচী পালিত হয়েছে। এছাড়া ঢাকা-পাটুরিয়া সড়কে রেল লাইন সংযোগের দাবী জানিয়েছেন বিভিন্ন সংগঠন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকার দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাশে যৌথভাবে মানিকগঞ্জ প্রেসক্লাব, ঘিওর প্রেসক্লাব,তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, বারসিক, রেইনবো থিয়েটারসহ বিভিন্ন সংগঠন এসব কর্মসূচী পালন করে।

একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দিপক কুমার ঘোষের সভাপতিত্বে মানববন্ধন চলাকালিন সময় বক্তব্য রাখেন,,মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী,সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস,বারসিক প্রতিনিধি বিমল রায়, কৌড়ি এম এ রউফ কলেজের অধ্যাপক নাসিম উদ্দিন,তারেক মাসুদ-মিশুক মনির স্মৃতি পরিষদের সাধারন সম্পাদক সাংবাদিক রিপন আনসারী,কমরেট শামসুল আলম খান,কমরেট দুলাল বিশ্বাস, রেইনবো থিয়েটারের প্রতিষ্ঠাতা গিনি আলম,নজরুল ইসলাম প্রমুখ।

মহাসড়কের পাশে নিরাপদ সড়ক ও ঢাকা-পাটুরিয়া সড়কে রেল লাইন সংযোগের দাবীসহ বিভিন্ন দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে তারেক মাসুদ-শিশুক মুনীরের স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে দুর্ঘটনাস্থল ও বানিয়াজুরী এলাকায় বৃক্ষ রোপন করা হয়েছে।

উল্লেখ্য,২০১১ সালের ১৩ আগষ্ট সকালে কাগুজের ফুল সিনেমার সুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফিরছিলেন প্রখ্যাত চলচিত্র নির্মাতা তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, বিশিষ্ঠ সাংবাদিক মিশুক মুনীরসহ ৯ জনের একটি দল। পথিমধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক এলাকায় তাদের বহনকৃত মাইক্রোবাসটি পৌছালে বিপরীত গামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহরে বাসের সঙ্গে সংর্ঘষ বেধে যায়। এসময় মাইক্রোস বাসটি দুমড়ে মুচড়ে যায়। মাইক্রো বাসের ভেতরে থাকা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ প্রডাকশন সহকারী ওয়াসিম,জামাল এবং মাইক্রোবাস চালক মুস্তাফিজুর রহমানসহ ৫জন নিহত হন।  সেই দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দেলোয়ারা বেগম জলি।

#

 

আরও পড়ুন

ব্রুনোর জোড়া গোলে উরুগুয়েকে হারিয়ে শেষ ষোলোতে পর্তুগাল

বিতর্কের মধ্য দিয়ে বিদায় নিচ্ছেন পাকিস্তানের সেনাপ্রধান

নেইমারকে দ্রুত সুস্থ করতে নাসার প্রযুক্তি ব্যবহার

নিরবচ্ছিন্ন শিক্ষা অব্যাহত রাখতে সরকার সম্ভাব্য সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

এসএসসির পাসের হার ৮৭ দশমিক ৪৪ শতাংশ

সোমবার প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হতে পারে

বাংলাদেশে মেসির গোল উৎসবের ভিডিও ফিফার টুইটে

ন্যায়সঙ্গত আন্দোলনকে দমাতে পারবে না , সরকারের পতন অনিবার্য : মির্জা ফখরুল

সচিবদের সতর্ক হতে বললেন প্রধানমন্ত্রী

ফেভারিট বেলজিয়ামের মরক্কোর কাছে হার

আর্জেন্টিনার যেভাবে দ্বিতীয় রাউন্ডে যেতে পারে !

এসএসসির রেজাল্ট আগামীকাল , যেভাবে জানা যাবে