শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. শিক্ষাঙ্গন
  4. সারাদেশ
  5. Privacy Policy
  6. Terms Of Use
  7. Contact Us
শিরোনাম:

ওয়ানডেতে বাংলাদেশের ১৫তম অধিনায়ক লিটন

বিএনপির বিভাগীয় সমাবেশ হচ্ছে, জনসমাগম নেই, মাঠ ফাঁকা : ওবায়দুল কাদের

মেসি খেলতে নামছেন হাজারতম ম্যাচ

দুর্ভিক্ষের আগে দুর্বৃত্ত সরকারকে বিদায় দিতে হবে : ভিপি নুর

আগামীকাল প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে উৎসবমুখর চট্টগ্রাম

কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে অর্থের বিনিময়ে কমিটি করার অভিয়োগ বগুড়া জেলা ছাত্রলীগের একাংশের নেতাদের

Author
স্টাফ রিপোর্টার
১৯ নভেম্বর ২০২২, ৪:১৬ অপরাহ্ণ

Link Copied!

ছাত্রলীগের নিয়মিত ছাত্রদের বাদ দিয়ে কেন্দ্রীয় নেতারা অর্থের বিনিময়ে কমিটি করেছে এমন অভিয়োগ তুলেছেন বগুড়া জেলা ছাত্রলীগের একাংশের নেতারা। তারা বলেন, ব্যবসায়ী, চাদাবাজ ও লেজুড়বৃত্তি করে এমন অনিয়মিত ছাত্রদের কাছে বগুড়া জেলা ছাত্রলীগের দায়িত্ব তুলে দেয়া হয়েছে।

এঘটনায় জেলা ছাত্রলীগের এক অংশের নেতারা সংক্ষুব্ধ হয়ে মিছিল মিটিং ও সভা সমাবেশ করছে। ওই সকল পদ বঞ্চিতনেতারা শনিবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনের করেন। ওই সাংবাদিক সম্মেলনের বগুড়া সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবাইদুল্লাহ সরকার স্বপন লিখিত বক্তব্য রাখেন। তিনি বলেন, ছাত্রজীবনের বিভিন্ন পর্যায়ে ছাত্রলীগের দায়িত্ব পালন শেষে তারা জেলা কমিটির পদপ্রত্যাশী ছিলেন। কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক ফেসবুকে প্রেসনোট প্রদানের মাধ্যমে যে কমিটি ঘোষণা করা হয়েছে তারা তা মানেন না।

কোন প্রোগ্রামে যাদেরকে কখনও দেখাও যায় নাই এমনকি দলীয় কোন পর্যায়ের নূন্যতম নেতৃত্বদানের যোগ্যতাও যাদের নেই তাদের দায়িত্ব দেওয়া হয়েছে। বগুড়ায় নব ঘোষিত ছাত্রলীগ কমিটি বাতিলের দাবিতে ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে শুক্রবার (১৪ নভেম্বর) সন্ধ্যা পৌণে ৬ টার দিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন একাংশের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন বিক্ষোভকারীরা। বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন বিক্ষোভকারীরা।

সংবাদ সম্মেলনে অভিয়োগ করা হয় বগুড়ার দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতা বাকেরে অডিও কল রেকর্ড প্রমাণ করে অর্থের বিনিময়ে বাইরের মানুষকে পদ দেয়া হয়েছে। নেতারা অভিযোগ করে বলেন, নতুন কমিটিতে ব্যবসায়ী,অনুপ্রবেশকারী,মাদক কারবারী ও ছিনতাইকারীদের জায়গা দেওয়া হয়েছে।

এতে সারাদেশে বগুড়া ছাত্রলীগসহ বাংলাদেশ ছাত্রলীগের ভাবমূর্তি নষ্ট হয়েছে। তারা এই কমিটি বাতিল না হওয়া পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন নতুন কমিটিতে পদ পাওয়া সহ-সভাপতি,মিথিলেস প্রসাদ, আহসান হাবিব শুভ, নূর মোহাম্মাদ, রাকিবুল হাসান, সিদ্ধার্থ কুমার সাহা,সহসাংগঠনিক সম্পাদক আল ইমরান ও মিনহাজুল ইসলাম সজলসহ জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক।

 

 

আরও পড়ুন

একদিন আগেই ভরে গেছে বিএনপির সমাবেশস্থল

রাজশাহী পৌঁছেই সমাবেশস্থলে হাজির মির্জা ফখরুল

বাইডেন-পুতিন আলোচনায় যে বাধা দেখছে রাশিয়া

রাজশাহী বিভাগীয় সমাবেশে বগুড়ার ৪ হাজার মোটরসাইকেল যোগে নেতাকর্মীরা যাচ্ছেন

গাইবান্ধা উপনির্বাচন নিয়ে ১৩৪ কর্মকর্তার বিরুদ্ধে ইসির শাস্তির সিদ্ধান্ত

জার্মানি-কোস্টারিকা ম্যাচ পরিচালনা করবেন নারী রেফারিরা

সৌদির বিপক্ষে জিতেও গ্রুপ পর্ব থেকেই বিদায় মেক্সিকোর

আর্জেন্টিনার কাছে হেরেও শেষ ষোলোতে পোল্যান্ড

বিজয়ের মাস ডিসেম্বর আজ শুরু

বাংলা খবর বিডি ডটকম এর নিয়োগ বিজ্ঞপ্তি

সৈয়দপুর আওয়ামীলীগের দ্বন্দ্ব এখন প্রকাশ্যে! বদলে যাচ্ছে রাজনৈতিক দৃশ্যপট

বাঁচামরার ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা