শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  1. সারাদেশ
  2. Privacy Policy
  3. Terms Of Use
  4. Contact Us
শিরোনাম:

ওয়ানডেতে বাংলাদেশের ১৫তম অধিনায়ক লিটন

বিএনপির বিভাগীয় সমাবেশ হচ্ছে, জনসমাগম নেই, মাঠ ফাঁকা : ওবায়দুল কাদের

মেসি খেলতে নামছেন হাজারতম ম্যাচ

দুর্ভিক্ষের আগে দুর্বৃত্ত সরকারকে বিদায় দিতে হবে : ভিপি নুর

আগামীকাল প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে উৎসবমুখর চট্টগ্রাম

ঘিওরে এলজিইডির রাস্তা দখল করে ভবন নির্মাণ

Author
চায়না আলম,স্টাফ রিপোর্টার:
১৫ জুলাই ২০২০, ৮:২৫ পূর্বাহ্ণ

Link Copied!

মানিকগঞ্জের ঘিওরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের একটি রাস্তা দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয় কিছু রাজনৈতিক নেতাকে ম্যানেজ করে পয়লা ইউনিয়নের তেরশ্রী বাজারের উত্তর দিকে নতুন রাস্তা দখল করে ভবন নির্মাণ করছেন এলাকার প্রভাবশালী টাবলু ঘোষ।

জানা গেছে, ১ নং পয়লা ইউনিয়নের পশ্চিম পয়লা মৌজায় ১ নং খাস খতিয়ানে আর.এস দাগ নং- ৩৭ তেরশ্রী বাজারের উত্তর দিকে সরকারি রাস্তার পশ্চিম পাশে দখলকৃত ওই রাস্তা দিয়ে ইউনিয়নের প্রায় ৭-৮ টি গ্রামের মানুষ ও দৌলতপুর উপজেলার ১০ থেকে ১২ টি গ্রামের সঙ্গে ঘিওর উপজেলার সাধারণ জনগণের যোগাযোগের একমাত্র মাধ্যম। এই রাস্তাটি স্বাধীনতা-পরবর্তী সময় থেকে সরকারি অনুদানে নির্মাণ করা হয়। প্রথমে মাটির রাস্তা, পরে ইটের সলিং এবং সর্বোপরি বেশ কয়েকবার কার্পেটিং করা হয়।

গতকাল মঙ্গলবার সরেজমিন তেরশ্রী বাজারে গিয়ে দেখা যায়, করোনাভাইরাসের ছুটির কারণে প্রভাবশালী টাবলু ঘোষ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের জনবহুল ও ব্যস্ততম এই রাস্তার একটি অংশ দখল করে ২য় তলা পাকা ভবন নির্মাণ করছেন। এমনকি রাস্তার মোড়ে কোন ডিজাইন, প্ল্যান ও নকশা বর্হিভূত ভবন নির্মাণের ফলে যে কোন সময় দূর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী। শুধু তাই নয়, রাস্তা দখল করায় বাজারের উপরের বৃষ্টির পানি গিয়ে দখলকৃত জমির পাশের কাঁচারাস্তাটি ভেঙ্গে চলাচলের অনোপযোগী হয়ে পরেছে। তা অতিদ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে রাস্তাটি দিয়ে চলাচল বন্ধ হয়ে যাবে। ওই রাস্তা দখল হয়ে যাওয়ায় এর পাশের ব্যবসায়ীরা এবং কয়েক গ্রামের সাধারণ মানুষের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

এলাকাবাসী জানান, দখলের বিষয়টি উপজেলা প্রকৌশলীকে লিখিত ভাবে জানানো হয়েছে । ওই রাস্তা দখল হয়ে যাওয়ায় রাস্তাটির মোড়ে বড় পরিবহন ও পাশের কয়েক গ্রামের সাধারণ মানুষের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ভবনের দখলকৃত অংশ উচ্ছেদ করে জায়গাটি উন্মুক্ত রাখার দাবি এলাকার সাধারণ মানুষের।

অভিযুক্ত টাবলু ঘোষ বলেন, এটা আমার ক্রয়কৃত সম্পত্তি। আমি গত ৭ বছর আগে এলাকার মনরঞ্জন দে’র কাছ থেকে পৌনে দুই ডিসেমল জমি ক্রয় করেছি। স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গরা আমার এ জমি কয়েকবার মেপে দিয়েছেন। আমার জমি আরো ভিতরে যায়। কিন্তু আমি ছেড়ে দিয়ে বিল্ডিং উঠাচ্ছি। আমি কোনো সরকারি জায়গা দখল করিনি। কোন ডিজাইন, প্ল্যান ও নকশার অনুমোদন নেওয়া হয়নি। আগামি ২২ ই জুলাই উপজেলা প্রকৌশলী কাগজপত্র সহ উপস্থিত হতে বলেছেন।

সরকারী রাস্তা দখল করে অনুমোদনহীন বিল্ডিং ডিজাইন, প্ল্যান ও নকশা ছাড়াই মার্কেট নির্মাণের ঘটনায় তীব্র নিন্ধা ও প্রতিবাদ জানিয়ে উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাংবাদিক মজিবর রহমান এবং পয়লা ইউনিয়ন শাখার জাসদ সভাপতি মোঃ রোকন ঢালী বলেন, এটি দীর্ঘদিন ধরে সরকারি রাস্তা হিসেবে আমরা ব্যবহার করে আসছি। তারা অবৈধ ভাবে এলজিইডির রাস্তা দখল করে ভবন নিমার্ণ করছে। এবিষয়ে উপজেলা প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। সরকারি রাস্তা এভাবে দখল করা হচ্ছে, কিন্তু প্রশাসন দেখছে না। তেরশ্রী বাজারের ব্যবসায়ীসহ কয়েক গ্রামের মানুষের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

পয়লা ইউপি চেয়ারম্যান মোঃ হারুন অর-রশিদ বলেন, টাবলু ঘোষ যে কাজটুকু করেছে, সেটি ঠিক করেনি। এতে জনস্বার্থে ব্যাঘাত সৃষ্টি হবে। আমি গিয়ে তাদের কাজ বন্ধ করতে বলেছি। সমাধান না হওয়া পর্যন্ত কোনো প্রকার কাজ করা যাবেনা।

উপজেলা প্রকৌশলী মোঃ সাজ্জাকুর রহমান বলেন, রাস্তাটি এলজিইডির তালিকাভুক্ত। দখলের বিষয়টি আমি শুনেছি। তাকে রাস্তার ওপর থেকে স্থাপনা সরিয়ে নেওয়া ও ভবনের কাজ বন্ধ রেখে শুনানির জন্য চিঠি দেওয়া হয়েছে। আগামি ২২ ই জুলাই টাবলু ঘোষকে কাগজপত্র সহ উপস্থিত থাকতে বলা হয়েছে।

 

 

 

 

 

আরও পড়ুন

একদিন আগেই ভরে গেছে বিএনপির সমাবেশস্থল

রাজশাহী পৌঁছেই সমাবেশস্থলে হাজির মির্জা ফখরুল

বাইডেন-পুতিন আলোচনায় যে বাধা দেখছে রাশিয়া

রাজশাহী বিভাগীয় সমাবেশে বগুড়ার ৪ হাজার মোটরসাইকেল যোগে নেতাকর্মীরা যাচ্ছেন

গাইবান্ধা উপনির্বাচন নিয়ে ১৩৪ কর্মকর্তার বিরুদ্ধে ইসির শাস্তির সিদ্ধান্ত

জার্মানি-কোস্টারিকা ম্যাচ পরিচালনা করবেন নারী রেফারিরা

সৌদির বিপক্ষে জিতেও গ্রুপ পর্ব থেকেই বিদায় মেক্সিকোর

আর্জেন্টিনার কাছে হেরেও শেষ ষোলোতে পোল্যান্ড

বিজয়ের মাস ডিসেম্বর আজ শুরু

বাংলা খবর বিডি ডটকম এর নিয়োগ বিজ্ঞপ্তি

সৈয়দপুর আওয়ামীলীগের দ্বন্দ্ব এখন প্রকাশ্যে! বদলে যাচ্ছে রাজনৈতিক দৃশ্যপট

বাঁচামরার ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা